বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
Logo
অনুশীলন শুরু করলেন রিয়াদ-সৌম্যরা

অনুশীলন শুরু করলেন রিয়াদ-সৌম্যরা

চলতি মাসেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে মাসের শেষ দিকে এ সিরিজে মুখোমুখি হবে দুই দল। লঙ্কানদের বিরুদ্ধে হোম সিরিজের জন্য বাংলাদেশের ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি।

দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস। ২০১৮ সালের ডিসেম্বরে সর্বশেষ ওয়ানডে খেলেছেন তিনি। প্রথমবার ওয়ানডের প্রাথমিক দলে ডাক পেয়েছেন শহীদুল ইসলাম। টেস্টের প্রাথমিক দলে থাকা এ পেসার এখন শ্রীলঙ্কায় আছেন। ডাকা হয়েছে তাইজুল ইসলামকেও। দলে নাম রয়েছে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। লঙ্কা সফরে দেশে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলছেন সাকিব।

টেস্টের পরিকল্পনায় না থাকায় ছুটি পেয়ে মুস্তাফিজও আইপিএল খেলছেন। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে হলে আইপিএল শেষ না করেই দেশে ফিরতে হবে তাদের। এ ছাড়া নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন শুধু পেসার আল-আমিন হোসেন। এদিকে রোববার শুরু হয়েছে বাংলাদেশ ওয়ানডে দলের অনুশীলন।

বাংলাদেশের প্রাথমিক দল- তামিম ইকবাল, নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম ও শহীদুল ইসলাম।

সংযুক্ত থাকুন