মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১
Logo
অভয়নগরের সুন্দলীতে দুই ধাপে বিতরণ করা হচ্ছে স্মার্ট কার্ড

অভয়নগরের সুন্দলীতে দুই ধাপে বিতরণ করা হচ্ছে স্মার্ট কার্ড

উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে যশোর জেলার অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়ন পরিষদ ভবনে ২দিনব্যাপী স্মার্ট এনআইডি কার্ড বিতরণ শুরু হয়।

 

রবিবার সকাল ৯টা থেকে কার্ড বিতরণ শুরু হয়ে বিরামহীন ভাবে চলতে থাকে রাত্র প্রায় ৯টা পর্যন্ত। প্রথম দিনে অভয়নগর থানা প্রশাসন ও স্থানীয় আনসারদের সহায়তায় অভয়নগর উপজেলা নির্বাচন কমিশনের ২৮ সদস্যের একটি টিম ইউনিয়নের ১,২,৩,৪ ও ৫নং ওয়ার্ডের প্রায় ৫হাজার নাগরিকের মাঝে কার্ড বিতরণ করে।

 

ইতোমধ্যে যে সকল নাগরিক তাদের লেমিনেটেড এনআইডি কার্ড হারিয়েছে সেই সকল নাগরিকগণ অস্থায়ীভাবে ইউনিয়ন পরিষদে তৈরী ডাচ্ বাংলা ব্যাংকের শাখায় ৩’শ ৪৫টাকা জমা দিয়ে নিতে পেরেছে স্মার্ট এনআইডি কার্ড।

 

কিন্তু লাইনে দাঁড়িয়ে সিরিয়ালী লেমিনেটেড কার্ড দেখিয়ে স্লিপ নিয়ে পর্যায়ক্রমে ৩টি বুথ পার করে স্মার্ট এনআইডি কার্ড হাতে পাওয়ার কষ্ট থাকলেও সুন্দলীবাসীর জন্য এ সুযোগটা চমৎকার।

 

স্মার্ট এনআইডি কার্ড বিতরণ এবং নির্দিষ্ট দিনে না নিতে পারলে পরবর্তীতে পাওয়ার ব্যাপারে জিজ্ঞাসা করলে অভয়নগর উপজেলা নির্বাচন অফিসার এসএম হাবিবুর রহমান বলেন, যে সকল নাগরিকগণ ২০ ডিসেম্বর ও ২১ ডিসেম্বর ২০২০তারিখে নিতে ব্যার্থ হবেন তারা পরবর্তীতে অভয়নগর উপজেলা নির্বাচন অফিস থেকে এটি সংগ্রহ করতে পারবেন।

 

প্রথম দিনের বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন ২নং সুন্দলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিকাশ রায় কপিল, অভয়নগর থানার এসআই জয়নুল ইসলাম, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজের সহকারী অধ্যাপক ইঞ্জিনিয়র সুজিত বিশ্বাস, নড়াইল সদরের সমাজসেবা অফিসার উত্তম সরকার, সুন্দলী ইউনিয়ন সচীব এনামূল হক প্রমূখ।

 

আজ ২১ডিসেম্বর সোমবার ইউনিয়নের ৬,৭,৮ ও ৯নং ওয়ার্ডের নাগরিকের মাঝে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ করবে কর্তৃপক্ষ।

সংযুক্ত থাকুন