মঙ্গলবার, ১১ মে ২০২১
Logo
অভয়নগরে প্রথম করোনার টিকা নিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রিজভী

অভয়নগরে প্রথম করোনার টিকা নিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রিজভী

অভয়নগরে সর্বপ্রথম করোনার ভ্যাকসিন বা করোনার টিকা নিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমান রিজভী। রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনের ২য় তলায় ‘কোভিড-১৯ ভ্যাকসিনেশন প্রোগ্রাম’ এর কক্ষে ডা. এস এম মাহমুদুর রহমান রিজভীর টিকাদানের মধ্যদিয়ে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন, সহকারী কমিশনার (ভূমি) কেএম রফিকুল ইসলাম, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, দৈনিক নওয়াপাড়ার নির্বাহী সম্পাদক মাসুদ তাজ, অভয়নগর থানার প্রতিনিধি এসআই নাসির উদ্দিন, আরএমও ডা. আলিমুর রাজিব, বিভার নির্বাহী পরিচালক সুকুমার সাহা, নওয়াপাড়া প্রেসক্লাবের আইসিটি সম্পাদক তারিম আহমেদ ইমন প্রমুখ।


টিকা নেয়ার পর অনুভূতি এবং সার্বিক বিষয়ে ডা. এসএম মাহমুদুর রহমান রিজভী বলেন, ভারতের তৈরী ‘সীরাম ইনস্টিটিউটের এই ভ্যাকসিন বা টিকা নেয়ার পর কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া অনুভব করিনি।


প্রথম টিকা আমি নিয়েছি। এরপর নিয়েছেন আরএমও ডা. আলিমুর রাজিব, সহকারী মেডিক্যাল অফিসার ডা. শোভন শাহরিয়ার সহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা। পরবর্তীতে রেজিস্ট্রেশন (নিবন্ধন) করা ২০ থেকে ২৫জন নারী-পুরুষ টিকা গ্রহণ করেন। এ পর্যন্ত অভয়নগরে ২শ’ ৩৬জনের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে বলে তিনি জানান।


তিনি আরো জানান, টিকা নেয়ার পর কেউ অসুস্থ অনুভব করলে চিকিৎসার জন্য খোলা হয়েছে ‘এইএফআই’ নামে আরেকটি কক্ষ। যে কক্ষে রয়েছে চারটি পৃথক বেড ও প্রয়োজনীয় ওষুধ।


ভ্যাকসিন বা টিকা নিতে চাইলে তাদেরকে WWW.surokkha.gov.bd ওয়েবসাইডে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশনের ডাউনলোড কপি সাথে আনতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া টিকা নিতে পারবে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদিচ্ছায় করোনার ভ্যাকসিন বা টিকা (কোভিড-১৯) নিতে কোন টাকা দিতে হবে না। বিনামূল্যে এ টিকাদানের নির্দেশনা আছে।

সংযুক্ত থাকুন