সোমবার, ১৯ এপ্রিল ২০২১
Logo
আশাশুনির বুধহাটা কাছারি বাড়ি সড়কের বেহাল দশা

আশাশুনির বুধহাটা কাছারি বাড়ি সড়কের বেহাল দশা

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারের কাঁচা বাজার হতে কাছারি বাড়ি সড়কের দুরাবস্থা চরম আকার ধারণ করেছে। বিভিন্ন দপ্তরে আবেদন, পত্রপত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও অজ্ঞাত কারনে দুর্গতি রোধে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

 

সঙ্গত কারণে ভুক্তভোগিদের মধ্যে প্রতিবাদসহ প্রশ্ন দেখা দিয়েছে যে, সড়কের চরম দুরাবস্থার শেষ হবে কি? কাঁচা বাজার থেকে দ্বাদশ শিবকালি মন্দির, কাছারি বাড়ি (ইউনিয়ন ভূমি অফিস), সুবর্ণ বণিক পাড়া মন্দিরসহ এলাকার শত শত মানুষের যাতয়াতের পথ হিসাবে এ সড়কটি ব্যবহৃত হয়ে আসছে।

 

বাজারে ঢোকার পথ এবং সড়কের পাশে গড়ে ওঠা বহু আবাসিক ভবন, মিল ও চিকিৎসা সেবা কেন্দ্রের সাথে জড়িয়ে থাকা অধিবাসী, ব্যবসায়ী ও সাধারণ মানুষ নিয়মিত এ পথেই চলাচাল করে থাকে। সড়কটির জন্য নেই পয়ঃ নিস্কাশনের সুব্যবস্থা।

 

সড়কটি খুবই নীচু হয়ে গেছে। পাশের সকল বাড়ি, অফিস ও প্রতিষ্ঠানের ব্যবহৃত নোংরা পানি এ পথেই নেমে আসে। বিশেষ করে আঃ হাকিম, বিজন, মহানন্দ, রাধু পরামানিক, নেপাল বিশ্বাস ও শংকর বিশ্বাসের বিল্ডিং-এ ভাড়ায় থাকা মানুষের ব্যবহৃত পানি প্রতিনিয়ত সড়কের উপর এসে পড়ছে।

 

পয়ঃ নিস্কাশন ব্যবস্থা না থাকায় সড়কটি ১২ মাস কাদা-পানি ও আবর্জনা পঁচে র্দ্গ্ধুন্ধময় হয়ে থাকে। পায়ে হেটে চলাচাল করা কঠিন হয়ে পড়ে। যানবাহন নিয়ে চলাচালকারীরাও বিপাকে পড়েন। সড়কটি ইটের সোলিং করা থাকলেও সড়কের উপর কাদামাটি ও ময়লা পানিতে তলিয়ে থাকায় ব্যবহার করা যায়না।

 

ফলে এলাকার মানুষ পরিবেশ দুষণে ভুগছেন এবং ব্যবসা প্রতিষ্ঠান ও অন্য প্রতিষ্ঠানগুলো রয়েছে বিপাকে। জন গুরুত্বপূর্ণ সড়কটি পাকাকরণ ও ড্রেনেজ ব্যবস্থা কার্যকর করা এবং দুষিত পানি সড়কের উপর ছেড়ে দেওয়া বন্ধ করার ব্যবস্থা নিতে ভুক্তভোগিরা উদ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

সংযুক্ত থাকুন