সোমবার, ১৯ এপ্রিল ২০২১
Logo
কালিগঞ্জে ক্ষুধা জয়ী ১৫ নারীকে সম্মাননা প্রদান

কালিগঞ্জে ক্ষুধা জয়ী ১৫ নারীকে সম্মাননা প্রদান

কালিগঞ্জে ক্ষুধা জয়ী ১৫ জন নারীকে সম্মাননা দিয়েছে জাপান ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড। ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে অবদান রাখায় ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার এসব নারীদের সম্মননা প্রদান করা হয়। এ সময় তাদের হাতে “হাঙ্গার ফ্রি বিজয়-২০২০” নামক সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন প্রধান অতিথি কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা।

গত বুধবার শহরের বলিদাপাড়াস্থ সংগঠনের নিজস্ব কার্যালয়ে নিয়ামতপুর ইউনিয়নের চেয়ারম্যান রাজু আহমেদ রনি সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা আসলাম আলী ভুইয়া, কালীগঞ্জ ফায়ার স্টেশন কর্মকর্তা শেখ মামুনুর রশিদ, জনতা ব্যাংকের ম্যানেজার জাহাঙ্গীর হোসেন, সাংবাদিক জামির হোসেন ও তারেক মাহমুদ।

শত বাধা পেরিয়ে ক্ষুধা জয়ী ১৫ নারী হলো উপজেলার নিয়ামতপুরের রেনুকা আক্তার, মস্তবাপুরের মারুফা খাতুন ও তহমিনা বেগম, অনুপমপুরের মুন্নি বেগম ও জোসনা বেগম, মহেশ্বরচাদার মঞ্জুরা রানী, মল্লিকপুরের স্বপ্না খাতুন ও রুপভান বেগম, আগমুন্দিয়ার ফারহানা বেগম, বলরামপুরের আসমানি দেবনাথ ও রেকসনা বেগম, ভোলপাড়ার ফাতেমা বেগম, হরিগোবিন্দপুরের আসমা বেগম এবং আড়–য়াশলুয়ার রিজিয়া খাতুন ও রিনা বেগম।

তারা সবার অজান্তেই টেকসই উন্নয়ন, জৈব চাষ, আত্মকর্মসংস্থান সৃষ্টি, পরিবেশ সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, যুব উন্নয়ন তথা আর্থ সামাজিক উন্নয়ন এবং ক্ষুধা ও দারিদ্র অবসানে অবদান রেখে চলেছে।

প্রতিবছর সমাজে বিভিন্ন ভাবে অবদান রাখা ব্যাক্তি বা সংগঠনকে সম্মাননা স্বরুপ এই পুরস্কার প্রদান করে থাকে স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন, প্রোগ্রাম অফিসার এস এম শাহীন হোসেন। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ভারপ্রাপ্ত এরিয়া কো-অডিনেটর শাহজাহান আলী বিপাশ।

সংযুক্ত থাকুন