রবিবার, ২৪ জানুয়ারী ২০২১
Logo
কালিগঞ্জে পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সমাবেশ ও মানববন্ধন

কালিগঞ্জে পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সমাবেশ ও মানববন্ধন

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যাপক সনৎ কুমার গাইনের সম্মানহানি, হিন্দুদের জমি জবরদখল, শ্মশানের জায়গায় পার্ক নির্মাণের উদ্যোগসহ হিন্দু সম্প্রদায়ের স্বার্থবিরোধী বিভিন্ন কর্মকান্ডের প্রতিবাদে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদীর বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

মঙ্গলবার বেলা সাড়ে ১০ টায় উপজেলা সদরের ফুলতলা মোড় গোলচত্ত্বরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কালিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে প্রায় ৩ ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়।

 

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সনৎ কুমার গাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গ্রাম ডাক্তার মিলন কুমার ঘোষের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বনাথ ঘোষ।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, যুগ্ম সাধারণ সম্পাদক শিবপদ গাইন, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, সাবেক সাধারণ সম্পাদক ও জজকোর্টের অতিরিক্ত পিপি এড. শেখ মোজাহার হোসেন কান্টু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সজল মুখার্জী, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন।

আরো বক্তব্য রাখেন, কুশুলিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কালিগঞ্জ ইউনিটের সভাপতি ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন, উপজেলা যুবলীগের সাবেক আহ্ববায়ক ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদের সভাপতি গোবিন্দ মন্ডল, সাধারণ সম্পাদক অসীত সেন, শ্যামনগর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক জয়দেব কুমার বিশ্বাস, মথুরেশপুর ইউপি সদস্য কলিম গাজী, কৃষ্ণনগর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি ইউপি সদস্য তপন কুমার রায় প্রমুখ।

 

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদীর নানাবিধ অনৈতিক কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং তাকে দলীয় পদ থেকে অপসারণের দাবি জানান।

 

এ সময় পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান পরিষদের সকল ইউনিয়নের সভাপতি, সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সার্বিক বিষয় উল্লেখপূর্বক নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

সংযুক্ত থাকুন