মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১
Logo
কালিগঞ্জে ফুটবল টুর্নামেন্ট‘র দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত

কালিগঞ্জে ফুটবল টুর্নামেন্ট‘র দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী ও মহান বিজয় দিবস উপলক্ষে ঝিনাইদহের কালীগঞ্জ বারবাজারে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর ২০২০ দি¦তীয় সেমিফাইনা খেলা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার বিকালে বারবাজার হাট মাধ্যমিক বিদ্যালয়ের স্কুল মাঠে মহাবুবুর রহমান রঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত ১৬ দলীয় এ টুর্নামেন্টে সাজ সাজ রবের মধ্যদিয়ে কালীগঞ্জ ত্রিলোচনপুর ইউনিয়ন ফুটবল একাদশ ও কালীগঞ্জ শিমলা রোকনপুর ইউনিয়ন ফুটবল একাদশ।

 

বারবাজারের মাঠে দু’দলের খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় ও সকল প্রস্ততি শেষে ৩.৪০ মিনিটে অভিজ্ঞ রেফারি রবিউল ইসলামের বাঁশি ফুঁকিয়ে দিয়ে খেলা শুরু করেন। উভয় দলের খেলোয়াড়দের পাল্টাপাল্টি আক্রমনের মধ্যদিয়ে দারুন উপভোগ্য হয়ে উঠে এ ম্যাচটি।

 

কিন্তু প্রথমার্ধের শুরুর ৬ মিনিটের মাথায় ত্রিলোচনপুর ফুটবল একাদশের খেলোয়ার ১১ নম্বর জার্সি পরিহিত রিজন গোল করে। এরপর শিমলা রোকনপুর ফুটবল একাদশের খেলোয়াড়েরা সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। এরপর রেফারি বিরতির বাঁশি বাজিয়ে দেন।

 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই একের পর এক আক্রমন শানাতে থাকে শিমলা রোকনপুর ইউনিয়ন ফুটবল একাদশের ফুটবলাররা। কোনো গোল হয়নি কিন্তু ৭৫ মিনিট পরে গোলমুখে ফাউল করে ফাঁদে পড়ে ত্রিলোচনপুর ফুটবল একাদশ। শিমলা রোকনপুর ইউনিয়ন ফুটবল একাদশের খোলয়ার ৯ নম্বর জার্সি পরিহিত বাধন গোল করে।

 

৯০ মিনিট পরে রেফারি রবিউল ইসলামের বাঁশি দিয়ে খেলা শেষ করে টাইব্রেকারে ৪-৩ গোলের ব্যবধানে পরাজিত করে শিমলা রোকনপুর ইউনিয়ন ফুটবল একাদশ ফাইনালে। টুর্নামেন্ট খেলায় সার্বিক তত্ত্বাবধায়নে বারবাজার ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পদক ও ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ দ্বিতীয় সেমিফাইনাল খেলা শেষে খেলোয়াড় কর্মকর্তদের হাতে পুরষ্কার তুলে দেন।

 

এ সময় উপস্থিত ছিলেন ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ছানা, চেয়ারম্যান নাসির চৌধুরী, চেয়ারম্যান আলী হোসেন অপু, বারবাজার পুলিশ ক্যাম্পের এসআই মোখলেজ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম এছাড়াও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, মিডিয়াকর্মি ও সুধী সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

খেলাটি পরিচালনা করেন ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল ইসলাম, যুবলীগের সাধারণ সম্পাদক সুমন হোসেন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন। ধারা বর্ণনায় ছিলেন, কামাল হোসেন ও অভিজ্ঞ রবিউল ইসলাম, রেফারির সহকারী ছিলেন জামাল হোসেন ও বেলাল হোসেন।

সংযুক্ত থাকুন