মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১
Logo
খুলনা নগরে নসিমন-করিমনসহ অবৈধ যানের প্রবেশ বন্ধ হচ্ছে

খুলনা নগরে নসিমন-করিমনসহ অবৈধ যানের প্রবেশ বন্ধ হচ্ছে

খুলনা মহানগরীতে নসিমন-করিমনসহ অবৈধ যানের প্রবেশ বন্ধ করা হবে। যাতে চালকরা জেলখানা ঘাটের ফেরি ব্যবহার করে নগরীতে ঢুকতে না পারে সে বিষয়ে লক্ষ্য রাখা হচ্ছে।

 

খুলনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ এ তথ্য জানিয়েছেন। রবিবার সকালে অনলাইনে জুম প্রযুক্তিতে খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির ডিসেম্বর মাসের সভায় এ তথ্য জানানো হয়। খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ হতে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন এতে সভাপতিত্ব করেন।

 

ভায় খুলনা পুলিশ বিভাগের পক্ষ হতে জানানো হয়, সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় পুলিশি নজরদারি অব্যাহত আছে। চুরি প্রতিরোধে মহানগর ও জেলায় পুলিশের টহল বাড়ানো হবে। পাশাপাশি পুরাতন মোটর সাইকেল কেনার সময় এর মালিকানার তথ্য সঠিকভাবে যাচাইরের জন্য ক্রেতাদের অনুরোধ জনানো হয়।

 

সভাপতির বক্তৃতায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে গণজমায়েত পরিহার ও মসজিদে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অধিকতর সচেতনতা প্রয়োজন। প্রত্যেকে নিজ নিজ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পালনের পাশাপাশি অন্যদের সচেতন করতে হবে।

 

অনুষ্ঠানে জানানো হয়, খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত নভেম্বর মাসে ১৬৪ টি মামলা দায়ের করা হয়েছে যার সংখ্যা বিগত অক্টোবর মাসে দায়ের হওয়া মামলা হতে ২৭ টি বেশি। খুলনা মহানগরী অধিক্ষেত্রে নভেম্বর মাসের ২১২টি মামলা হয়েছে যা বিগত অক্টোবর হতে ৫১ টি বেশি।

 

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নাগরিক সেবায় বিশেষ অবদানের জন্য ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ পুরস্কার পাওয়ায় সভার পক্ষ হতে তাঁকে অভিনন্দন জনানো হয়।

 

এসময় সম্মেলনকক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জিএম আবুল কালাম আজাদ, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংযুক্ত থাকুন