বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
Logo
গ্রামে গ্রামে ছুটছেন করোনা যুদ্ধে অকুতভয় বীর ডা. রিজভী

গ্রামে গ্রামে ছুটছেন করোনা যুদ্ধে অকুতভয় বীর ডা. রিজভী

কোভিড-১৯ বা করোনাভাইরাস। মরণঘাতী অদৃশ্য এই শত্রুর সাথে যুদ্ধ করছে সারা বিশ্ব। প্রতিদিন মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। সেই করোনাভাইরাস সংক্রমণ রোধে অবিরাম ছুটে চলেছেন অকুতভয় এক বীর সেনা অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমার রিজভী।


সনাক্ত হওয়া রোগীদের বাড়ি বাড়ি গিয়ে পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করছেন। কেবল নমুনা সংগ্রহই নয় গ্রামে গ্রামে ছুটে বাড়ি বাড়ি গিয়ে হার্টে ছিদ্র শিশু রোগীদের চিকিৎসা দিয়ে চলেছেন তিনি। আর এ যুদ্ধে তার সাথে অকুতোভয় সঙ্গী হিসেবে পেয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক থেকে শুরু করে কর্মরত সেবিকা ও কর্মচারীদের।


বিশেষ করে গ্রামে গ্রামে তার পাশে থেকে এ যুদ্ধে সরাসরি সামিল হয়ে সাহসিকতার পরিচয় দিয়েছেন হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সাদিয়া জাহান, ডা. রিজভীর সহকারী আলমগীর হোসেন ও ইপিআই লাভলী আক্তার। অতিরিক্ত ঝুঁকি নেয়ার কারণে ইতোমধ্যে দুই বার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ডা. রিজভী।


নিজেই নিজের চিকিৎসা নিয়ে হয়েছেন সুস্থ। আর সুস্থ হয়ে কিন্তু তিনি নিজেকে করেননি অফিস বন্দি। অব্যাহত রেখেছেন মানবসেবা। করোনা সংক্রমণ প্রতিরোধে তাঁর নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য বিভাগ স্থাপন করেছেন এক অনন্য দৃষ্টান্ত। যশোর জেলা সিভিল সার্জন অফিস বলছে- করোনা সংক্রমণ বিস্তারে জেলার অন্যান্য উপজেলার তুলনায় সব থেকে ঝুঁকিপূর্ন উপজেলা অভয়নগর।


কারণ এ উপজেলায় রয়েছে নওয়াপাড়া নামক একটি শিল্প ও বন্দর শহর। দেশের বিভিন্ন প্রান্তের মানুষের আনাগোনা এ শহরে। সব কিছু মাথায় নিয়ে অদৃশ্য শত্রু করোনাভাইরাস সংক্রমণ রোধে পাড়া-মহল্লা, প্রত্যন্ত গ্রামে ছুটে চলেছে উপজেলা স্বাস্থ্য বিভাগের বীর সেনারা। আজও যার নেতৃত্ব দিয়ে চলেছেন ডা. এস এম মাহমুদুর রহমান রিজভী।

সংযুক্ত থাকুন