সোমবার, ১৯ এপ্রিল ২০২১
Logo
ঝিকরগাছায় ২০বিঘা জমির আমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা!

ঝিকরগাছায় ২০বিঘা জমির আমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা!

যশোরের ঝিকরগাছায় ১৮জন চাষির ২০ বিঘা জমির আমগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এতে চাষিদের কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তারা।

 

গত বুধবার রাতে উপজেলার নির্বাসখোলা ইউনিয়নের খরুষা গ্রামে এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে খরুষা গ্রামের দিপু আহম্মেদ নামে একজন চাষি ক্ষতিগ্রস্তদের পক্ষে ঝিকরগাছা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

 

দিপু আহম্মেদ স্বাক্ষরিত অভিযোগে উলে¬খ করা হয়েছে, কয়েক বছর ধরে চাষিরা ধান-পাটে কাঙ্খিত দাম না পাওয়ায় আম চাষের দিকে ঝুঁকেছেন। ওই গ্রামের মাঠে অসংখ্য আমবাগান গড়ে উঠেছে। আমচাষ করে লাভবান হচ্ছেন চাষিরা।

 

গত বৃহস্পতিবার ভোরে অন্য চাষিরা দেখতে পান দিপু আহম্মেদ, আতাউর রহমান, ফজলুর রহমান, আব্দুল মালেক, আব্দুল খালেক, মনিরুল, মশিয়ার, তাহাজ্জত হোসেনসহ আরও অনেক চাষির আমগাছ কে বা কারা গোড়া থেকে কেটে দিয়েছে। যার আর্থিক ক্ষতির পরিমাণ আনুমানিক এক কোটি টাকা।

 

অভিযোগের পর শিওরদাহ পুলিশ ফাঁড়ির এএসআই সোহেল রানা এলাকা পরিদর্শন শেষে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ এ বিষয়ে তদন্ত করছে। ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, ঘটনার তদন্ত চলছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

কিন্তু থানায় অভিযোগ দেবার পর দুদিন পার হয়ে গেলেও পুলিশ এই দরিদ্র চাষীদের অভিযোগটি রের্কড না করায় ক্ষতি ্রস্থদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঝিকরগাছা থানার ওসি জানান, অভিযোগে কারো নাম না থাকায় তিনি মামলা রেকর্ড করতে পারছেন না। নাম দিলে মামলা করবো।

সংযুক্ত থাকুন