বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১
Logo
ঝিনাইদহের কালীগঞ্জে ৩ জনসহ ছুটির দিনে সড়কে ঝরলো ২৩ প্রাণ

ঝিনাইদহের কালীগঞ্জে ৩ জনসহ ছুটির দিনে সড়কে ঝরলো ২৩ প্রাণ

ছুটির দিন শুক্রবার তিন মোটর সাইকেলের সংঘর্ষে ঝিনাইদহের কালীগঞ্জে তিনজনসহ সারাদেশে সড়কে ঝরেছে ২১ প্রাণ। এরমধ্যে সিলেটেই মারা গেছে আটজন।


কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, ঝিনাইদহের কালীগঞ্জ-কোটচাঁদপুর সড়কের পাতবিলা নামক স্থানে তিন মোটর সাইকেলের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও দুইজন। শুক্রবার বিকেল ৪ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- কোটচাঁদপুর পৌরসভাধীন দুধসর গ্রামের শিমুল বিশ্বাসের ছেলে সৌভিক বিশ্বাস (২৮), কালীগঞ্জ উপজেলার ভাটাডাঙ্গা গ্রামের জুয়েল হোসেনের ছেলে সোহেল হোসেন (২৭) ও আনোয়ার আলীর ছেলে আকরাম হোসেন (৪০)। আহতরা হলেন, কালীগঞ্জ উপজেলার বেথুলী গ্রামের দুখীরাম সাহাসহ আরও একজন।


প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে কালীগঞ্জ থেকে কোটচাঁদপুরের দিকে একটি দ্রুতগতিতে মোটর সাইকেল বাস ওভারটেক করতে গিয়ে অপর দিক থেকে আসা অন্য একটি মোটর সাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এরপর আরেকটি মোটর সাইকেল এসে আবার ধাক্কা দেয়। এতে তিন মোটর সাইকেলে থাকা ৫ জন রাস্তার উপর পড়ে আহত হয়।


স্থানীয়রা উদ্ধার করে তাদের হাসপাতালে পাঠায়। কালীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার শেখ মামুনুর রশিদ বলেন, শুক্রবার বিকেলে নিহত সৌভিক বিশ্বাস মোটর সাইকেল যোগে কালীগঞ্জ থেকে কোটচাঁদপুরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে পাতবিলা তেলপাম্পের সামনে পৌঁছালে কালীগঞ্জগামী একটি যাত্রীবাহি বাস ক্রসের সময় বাসের পিছন থেকে একটি মোটর সাইকেল বাসটিকে অভারটেকিং করতে যায়। ফলে দুই মোটসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।


এসময় কালীগঞ্জের দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ওই দুই মোটর সাইকেলে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে সৌভিক মারা যায়। এসময় আহত হয় আরো চার মোটরসাইকেল আরোহী। তিনি আরো জানান, তিনজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের যশোর সদর হাসপাতালে রেফার্ড করা হয়। এরমধ্যে সোহেল ও আকরাম যশোর সদর হাসপাতালে শুক্রবার সন্ধ্যা ৭ টার দিকে মারা গেছেন।


যশোর সদর হাসপাতালে নিহত আকরামের স্বজন মশিয়ার রহমান জানান, যশোরে প্রথম সোহেল এরপর আকরাম মারা যায়। এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল ৭টার দিকে দক্ষিণ সুরমা থানার রশিদপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ছয়জন এবং হাসপাতালে নেয়ার পর দুজনের মৃত্যু হয়। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও ১৮ জন।


এছাড়া বগুড়ার শাজাহানপুরের ঢাকা-বগুড়া মহাসড়কে বাস-ট্রাক-অটোটেম্পুর ত্রিমুখী সংঘর্ষে অটোটেম্পুর চালকসহ চার যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার ভোর ৬টার দিকে শাজাহানপুর উপজেলার মাঝিড়া ক্যান্টনমেন্ট গেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। এদিকে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় ট্রাকের ধাক্কায় ইজিবাইক চালকসহ দুইজন নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে বগুড়া-নওগাঁ সড়কের তিষীগাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।


অপরদিকে ময়মনসিংহের ধোবাউড়ায় ট্রাকচাপায় শহিদুল ইসলাম কায়সার রনি (৩০) ওজাহিদ হাসান রাসেল (২৮) নামের দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এবং চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পাখিভ্যান (ব্যাটারিচালিত ভ্যান) উল্টে শিপন আলী (৩৫) নামের এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন।


হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাসচাপায় আব্দুর রহমান সোহাগ (১৮) নামের এক টমটম চালক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। তাছাড়া বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর ঢালে বালুবাহী ট্রাকের ধাক্কায় দুই মোটর সাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকের চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ।

সংযুক্ত থাকুন