বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১
Logo
ঝিনাইদহের কৃষক সাইদের দুটি কিডনি অকেজো : সাহায্যের আবেদন

ঝিনাইদহের কৃষক সাইদের দুটি কিডনি অকেজো : সাহায্যের আবেদন

ঝিনাইদহে আবু সাইদ খান (২৬) নামের এক কৃষকের দুটি কিডনি অকেজো হয়ে গেছে। আবু সাইদ খান কালীগঞ্জ উপজেলার দাঁদপুর গ্রামের তৈয়ব আলী খানের ছেলে। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

 

প্রায় দুই মাস আগে বিভিন্ন সময় তার শারীরিক সমস্যা দেখা দেয়। তখন থেকেই তিনি যশোর, খুলনা ও ঢাকাসহ দেশের বিভন্ন স্থানে চিকিৎসা নিতে থাকেন। এক পর্যায়ে জানা যায়, তার শরীরের ২টি কিডনি অচল হয়ে গেছে। সহায় সম্বল বিক্রি করে চিকিৎিসা নিচ্ছিলেন তিনি।

 

বর্তমানে তিনি খুলনার গাজী মেডিকেল এন্ড কলেজ হাসপাতালে কিডনি বিশেষজ্ঞ ডা. ইনামুল কবিরের তত্তাবধানে রয়েছেন। চিকিৎসক জানিয়েছেন তার অচল হওয়া দুটি কিডনি সচল করতে হবে। যত দ্রুত সম্ভব ভারতের ভেলোরে গিয়ে কিডনি দুটি পূনঃস্থাপন করতে হবে। এতে তার ব্যায় হবে প্রায় ৩০ লাখ টাকা। তাহলে তিনি সুস্থ্য হয়ে উঠবেন।

 

বর্তমানে যশোর কুইন্স হাসপাতালে তিনি কিডনি ডায়ালোসিসের মাধ্যমে চিকিৎসা নিচ্ছেন। অসুস্থ্য আবু সাইদ খান স্ত্রী ও শিশু পুত্র নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তার পরিবারের পক্ষে এই টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই সমাজের বিত্তশীল ও স্বহৃদয়বান ব্যক্তিদের কাছে পরিবারের পক্ষ থেকে আবু সাইদের চিকিৎসার জন্য সাহায্যের আবেদন জানানো হয়েছে।

সাহায্য পাঠানোর ঠিকানা ০১৯৩৫-৩৮০৯১৮ নং বিকাশ এবং আবু সাইদ খান সঞ্চয় হিসাব নং- ১৭১১-০৩১০১০২২১, বাংলাদেশ কৃষি ব্যাংক, কোটচাদপুর শাখা, ঝিনাইদহ।

সংযুক্ত থাকুন