বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১
Logo
ডুমুরিয়ায় জাল-জালিয়াতি ও অনিয়ম দূর্ণীতির অভিযোগে অধ্যক্ষ বহিস্কার

ডুমুরিয়ায় জাল-জালিয়াতি ও অনিয়ম দূর্ণীতির অভিযোগে অধ্যক্ষ বহিস্কার

দূর্ণীতি অনিয়মের অভিযোগে খুলনার ডুমুরিয়া উপজেলার চুকনগর নুরানিয়া ইসলামীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ রহমাতুল্যাহ কে সাময়িক বহিস্কার করা হয়েছে।

গত বুধবার মাদ্রাসার গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ডুমুরিয়ার আটলিয়া ইউনিয়নের নুরানিয়া ইসলামীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ রহমাতুল্যাহ মাদ্রাসায় অফিস সহকারি পদে কর্মচারী নিয়োগের জন্যে জনৈক বিল্লাল হোসেন নামের এক প্রার্থীর কাছ থেকে মোটা অংকের টাকা ঘুষ গ্রহন করেন।

 

এছাড়া তিনি মাদ্রাসার রেজুলেশন খাতায় সভাপতির স্বাক্ষর জাল জালিয়াতি মাধ্যমে কর্মচারী নিয়োগের অপচেষ্টা চালায়। বিষয়টি জানা জানি হলে চাকুরি প্রার্থী বিল্লাল হোসেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এর নিকট ঘুষ বাবদ দেয়া দেড় লাখ টাকা ফেরতসহ প্রতিকার চেয়ে গত ১৩ ডিসেম্বর-'২০ তারিখে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন।

 

এক পর্যায়ে বিষয়টি ধামা চাপা দিতে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) তার নেয়া টাকার মধ্যে হতে ৫০ হাজার টাকা বিল্লাল হোসেন কে ফেরত দেন। এতেও শেষ রক্ষা হয়না অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ রহমাতুল্লাহর। অভিযোগের প্রেক্ষিতে গত ১৭ ডিসেম্বর-'২০ তারিখে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ মাদ্রাসা গভর্নিং বডির সদস্যদের উপস্থিতিতে অভিযুক্ত অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) বক্তব্য শোনেন এবং এক পর্যায়ে ইউএনও বিষয়টি বিধি অনুযায়ী মাদ্রাসা গভর্নিং বডিকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

 

গভর্নিং বডি অধ্যক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগর প্রেক্ষিতে গত বুধবার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ রহমাতুল্যাহ কে সাময়িক বহিস্কার করে একটি তদন্ত কমিটি গঠন করে এবং তদন্ত কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করার জন্যে বলা হয়েছে। ওই সভায় মাদ্রাসার সিনিয়র আরবি প্রভাষক মোঃ আবু মোস্তফাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব অর্পন করা হয় এবং সকল মাদ্রসার কাগজপত্র, দলিলপত্রাদি, হিসাব-নিকাশসহ সকল কিছু ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আবু মোস্তফার কাছে বুঝিয়ে দেয়ার জন্য বলা হয়।

 

এবিষয়ে নুরানিয়া ইসলামীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার সভাপতি স ম নুরআলী জানান, অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রহমাতুল্যাহ এর বিরুদ্ধে বিধি বহির্ভূতভাবে চাকুরি দেবার নামে অবৈধভাবে অর্থ গ্রহণ এবং রেজুলেশন বহি:তে আমার (সভাপতির) স্বাক্ষর জাল জালিয়াতি সহ তার বিরুদ্ধে আনীত অধিকাংশ অভিযোগ প্রাথমিক ভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

সংযুক্ত থাকুন