বুধবার, ১২ মে ২০২১
Logo
ডুমুরিয়ায় ধান কাটা উৎসব পরিদর্শনে জেলা প্রশাসনের নেতৃবৃন্দ

ডুমুরিয়ায় ধান কাটা উৎসব পরিদর্শনে জেলা প্রশাসনের নেতৃবৃন্দ

খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ডুমুরিয়ায় ধান কাঁটা উৎসব পরিদর্শন করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের নেতৃবৃন্দ গুটুদিয়া এলাকায় এ ধানা কাটা উৎসব পরিদর্শন করেন।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমানে সারাদেশে চলছে ধান কাটার মৌসুম। সমগ্র দেশের ন্যায় খুলনাতেও মহাসমারোহে চলছে ধান কাটার আয়োজন। ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে আজ খুলনার ডুমুরিয়ায় উদযাপিত হলো ধান কাটা উৎসব।

 

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ হেলাল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘নমুনা শস্য কর্তন’-এর মাধ্যমে ধান কাটা উৎসবের শুভ সূচনা করেন। এ বছর খুলনা জেলার ৬০ হাজার ১২৫ হেক্টর জমিতে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে।

 

বর্তমান সরকার কর্তৃক কৃষিতে ভর্তুকি প্রদান এই বাম্পার ফলনে সহায়ক ভূমিকা রেখেছে। কৃষকদের প্রণোদনা হিসেবে জেলার ২৫ হাজার কৃষকের প্রত্যেককে উন্নত মানের বীজ ধান, সার সরবরাহ করায় ধানের উৎপাদন লক্ষ্যমাত্রাকে ছাড়িয়ে গেছে।

 

ধান কাটা উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খুলনার উপ-পরিচালক মোঃ হাফিজুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল ওয়াদুদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শারমিনা পারভীন রুমা, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মোসাদ্দেক হোসেন, থানা অফিসার ইনচার্জ মোঃ ওবাইদুর রহমাম,ইউপি চেয়ারম্যান গাজী আবুল হাসান প্রমূখ।

 

এ সময় জেলা প্রশাসক উপস্থিত সাংবাদিকদের বলেন, করোনাকালীন সময়ে দেশের কৃষি অর্থনীতি ও উৎপাদন ঠিক রাখতে সরকার কৃষকদের প্রণোদনা দিয়েছেন এবং কৃষি উপকরণের যথাযথ সরবরাহ নিশ্চিত করেছেন। স্থানীয় প্রশাসন কর্তৃক খুলনার কৃষকদের মাঝে সরকার প্রদত্ত প্রণোদনা ও কৃষি উপকরণের সুষম বণ্টন নিশ্চিত করায় এবং সেই সাথে সরকারের নিয়মিত কৃষি বার্তা, কৃষি বিষয়ক পরামর্শ প্রদান এবং কৃষি বিভাগের নিবিড় কার্যক্রমের মাধ্যমে এই বাম্পার ফলন সম্ভব হয়েছে।

 

তিনি আরো বলেন, খুলনার সাথে সাথে সারাদেশে এ বছর যে আশাব্যঞ্জক ফলন হয়েছে তা আমাদের খাদ্য নিরাপত্তাকে আরো সুসংহত করবে। কোভিডকালীন শত চ্যালেঞ্জের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্ব ও একান্ত সহযোগিতায় এমন অর্জন সত্যিই বিস্ময়কর ও গৌরবের বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

সংযুক্ত থাকুন