বুধবার, ২১ এপ্রিল ২০২১
Logo
দ্বিতীয় ঢেউ সামাল দিতে সবার সহযোগিতা চান : প্রধানমন্ত্রী

দ্বিতীয় ঢেউ সামাল দিতে সবার সহযোগিতা চান : প্রধানমন্ত্রী

করোনার দ্বিতীয় ঢেউ বিশ্বব্যাপী মারাত্মক আকার ধারণ করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে স্বাস্থ্যবিধি মানার অনুরোধ জানিয়ে বলেন, আমাদের এখানে আবার দেখা যাচ্ছে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ।

এই দ্বিতীয় ঢেউ সামলাতে সবাইকে এগিয়ে আসতে হবে। এক সপ্তাহ লকডাউনের সিদ্ধান্তের কথা জানিয়ে তিনি বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ে মানুষকে যাতে সুরক্ষা দিতে পারি সেই ব্যবস্থাপনার ফাইলে কিছুক্ষণ আগে সই করে এখানে এসেছি।


এখন প্রজ্ঞাপন জারি করা হবে। জানি সবার একটু কষ্ট হবে। মানুষের একটু সমস্যা হবে। তারপরও বলবো, জীবনটা বড়। জীবনটা আগে। জীবন বাঁচানোটাই সবার করণীয়। রোববার জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনের সমাপনী বক্তব্যে সংসদ নেতা শেখ হাসিনা এসব কথা বলেন।


করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে সবার সহযোগিতা চান তিনি। করোনা সংক্রমণ প্রশ্নে তিনি বলেন, গত বছরের মার্চে করোনা শুরু হওয়ার পর স্বাস্থ্যবিধি মানাসহ নানা ব্যবস্থা গ্রহণের ফলে আমরা এটিতে নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। আজ আবার দেখা যাচ্ছে, করোনার দ্বিতীয় ঢেউ। এই দ্বিতীয় ঢেউ সামলাতে সবাইকে এগিয়ে আসতে হবে।


দ্বিতীয় ঢেউ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, এবারের ভাইরাসটা কতটুকু ক্ষতি করলো তা চট করে বোঝা যায় না। কিন্তু হঠাৎ করে খারাপ অবস্থা হয়ে যায়। এজন্য সবাইকে সাবধান থাকতে হবে। স্বাস্থ্যবিধি মানার অনুরোধ জানাচ্ছি।

সংযুক্ত থাকুন