রবিবার, ১৩ জুন ২০২১
Logo
নওয়াপাড়ার সেই অচল ইমান আলীর পাশে দাড়িয়েছে, ব্যবসায়ী সুজন

নওয়াপাড়ার সেই অচল ইমান আলীর পাশে দাড়িয়েছে, ব্যবসায়ী সুজন

গত কয়েকদিন আগে দৈনিক নওয়াপাড়া পত্রিকায় ‘একটি হুইল চেয়ারের অভাবে অচল ইমান আলী‘ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পত্রিকার পাতায় সংবাদটি দেখে নওয়াপাড়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মেসার্স হাসান ট্রেড ইন্টারন্যাশনাল এর মালিক মেহেদী হাসান সুজন পত্রিকা অফিসের সাথে যোগাযোগ করেন।

 

তিনি আগ্রহ প্রকাশ করেন ওই ইমান আলীকে একটি হুইল চেয়ারসহ এরকম যারা অসহায় অসুস্থ্য ব্যক্তি রয়েছেন তাদেরকে হুইল চেয়ার দেয়ারও আগ্রহ প্রকাশ করেন। সেই থেকে তিনি অফিসের সাথে যোগাযোগ রেখে তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে আমাদেরকে নিয়ে ধোপাদী গ্রামের সেই ইমান আলীর বাড়িতে উপস্থিত হয়ে নিজ হাতে তাকে একটি হুইল চেয়ার প্রদান করেন।


হুইল চেয়ার পেয়ে অচল ইমান আলী যেন স্বস্তির নিশ্বাস ফেলে এবং নিজের অচলাবস্থাকে কাটিয়ে উঠার স্বপ্নে বিভোর হয়ে যায়। বার বার নিজে হাত দিয়ে ওই হুইল চেয়ারটি চালানোর চেষ্টা করেন। তার এই আবেগ দেখে সকলেই আত্মতৃপ্তি উপলব্ধি করে। এসময় উপস্থিত সকলে ব্যবসায়ী সুজনের জন্য দোয়া করেন ও সুজবের পিতা নওয়াপাড়া পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আলহাজ্ব আব্দুল মালেক হাওলাদার-এর জন্য দোয়া চেয়ে অসহায়দের পাশে থাকার অনুভূতি ব্যক্ত করেন।

 

এসময় উপস্থিত ছিলেন দৈনিক নওয়াপাড়ার ভারপ্রাপ্ত সম্পাদক হারুন অর রশীদ, বার্তা সম্পাদক মফিজুর রহমান দপ্তরী, সমাজ সেবক আ: খালেক খন্দকার, নওয়াপাড়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আ: রহিম মিল্টন, রণজিত মল্লিক রনো। এসময় আরেক জন অসুস্থ্য ব্যক্তি একই গ্রামের আমজাদ আলী শেখ-এর বাড়িতে উপস্থিত হয়ে তাকেও একটি হুইল চেয়ার প্রদান করেন এবং তার শরীরের খোজ খবর নেন। সারাদিন চেয়ারে বসে থাকা আমজাদ আলী শেখ হুইল চেয়ারটি পেয়ে আবেগে আপ্লুত হয়ে যায়।

 

এদিকে দীর্ঘদিন যাবৎ আমজাদ শেখের র সেজ ভাই আ: লতিফ শেখ অসুস্থ্য হয়ে বিছানায় পড়ে আছে খবর শুনে তাকেও সকলে দেখতে যান। তবে দু:খের বিষয় হুই চেয়ার চালিয়ে চলাফেরা করার মত ক্ষমতা তার নেই। যে কারণে তার চিকিৎসার জন্য কিছু আর্থিক সহযোগীতা করেন। এবং অর্থাভাবে বিনা চিকিৎসায় পড়ে থাকা আ: লতিফ শেখের চিকিৎসার জন্য আরও সহযোগীতার আশ্বাস দেন এবং সমাজের বিত্তবানদের নিকট এসব অসহায় মানুষের চিকিৎসার জন্য হাত বাড়ানোর আহবান জানান।

সংযুক্ত থাকুন