বুধবার, ২১ এপ্রিল ২০২১
Logo
নওয়াপাড়ায় ধারালো অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

নওয়াপাড়ায় ধারালো অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

ওসির দাবি- ডাকাতি নয়; চুরি

শিল্প, বানিজ্য ও বন্দর নগরী নওয়াপাড়ায় আবুল হাসান (৩৫) নামের এক ব্যবসায়ীর বাড়ির গেটের তালা ও দরজার কপাট ভেঙ্গে ধারালো অস্ত্র ঠেকিয়ে চড়-থাপ্পড় মেরে ভয় দেখিয়ে ডাকাতির ঘটনা ঘটিয়েছে মুখোশধারী ডাকাল দল।


ঘটনাটি শনিবার ভোর রাতে নওয়াপাড়া পৌরসভার ৫নং ওয়ার্ডের আকিজ স্টাফ কোয়ার্টারের পাশের বাসিন্দা ও নওয়াপাড়া বাজারের পুরানো বাসস্ট্যান্ড সংলগ্ন ওয়েল্ডিং ব্যবসায়ী আবুল হাসানের বাড়িতে ঘটে।


এ ঘটনায় সংঘবদ্ধ ডাকাত দল ওই ব্যবসায়ীর বাড়ি থেকে ২ জোড়া কানের দুল, একজোড়া স্বর্ণের বালা, ৩টি স্বর্ণের আংটি, একটি স্মার্টফোন ও নগদ ৩০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে।


খবর পেয়ে অভয়নগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এএ ব্যাপারে ব্যবসায়ী আবুল হাসান জানান, শনিবার ভোর আনুমানিক ৪ টা ৩০ মিনিটের সময় একদল ডাকাত মুখে গামছা বেধেঁ বাড়ির প্রধান গেটের তালা ভেঙ্গে বাড়ির ভিতরে প্রবেশ করে। পরে দরজার কপাট ভেঙ্গে ঘরের ভিতরে প্রবেশ করে ধারালো অস্ত্রের মুখে তাদের জিম্মি করে এবং কোন শব্দ করলে হত্যার হুমকি দেয়।


এ সময় বাড়ির কর্তা আবুল হাসানকে চড়-থাপ্পড়ও মারে ডাকাতেরা। এ সময় পরিবারের লোকজন আতংক গ্রস্থ হয়ে পড়ে। ডাকাত দল বাড়িতে থাকা নগদ ৩০ হাজার টাকা, ২ জোড়া কানের দুল, একজোড়া স্বর্ণের বালা, ৩টি স্বর্ণের আংটি ও একটি স্মার্টফোন নিয়ে যায়। ডাকাতরা চলে যাওয়ার পর চিৎকার করলে এলাকাবাসী তাদের চিৎকারে ছুটে আসলে তারা এলাকাবাসীকে ঘটনাটি জানায়, ততক্ষণে ডাকাত দল পালিয়ে যায়। পরে থানা পুলিশকে খবর দিলে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।


বাড়ির কর্তা আবুল হাসান জানান, খবর পেয়ে সকালে পুলিশ তার বাড়ি পরদর্শন করে এবং তাকে থানায় ডেকে নিয়ে একটি জিডি করিয়ে নেয়। এ ব্যাপারে অভয়নগর থানার ওসি মো. মনিরুজ্জামানের সাথে কথা বললে তিনি ঘটনাটি ডাকাতি নয়; চুরি বলে দাবি করেন।


তিনি জানান খবর পেয়ে থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনাটি ডাকাতি নয়, চুরি। চুরির সাথে জড়িতদের দ্রুত আটক করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সন্ধ্যায় আবুল হাসানের থানায় আসার কথা ছিলো কিন্তু তিনি আসেন নি।


এদিকে স্থানীয়দের অভিযোগ, প্রায়ই গভীর রাতে তিন/চারটি মোটর সাইকেলে একদল দূর্বৃত্ত ওই এলাকায় ঘুরপাক করে। তারা সপ্তাহ খানেক পূর্বে মোটর সাইকেল যোগে গভীর রাতে একই এলাকার মোহাম্মদ আলমগীর হোসেন ও মোঃ ইকবাল হোসেনের বাড়ির দরজায় ধাক্কা-ধাক্কি করে। পরে ঘরের ভিতর থেকে পরিবারের লোকজন চিৎকার দিলে তারা সটকে পড়ে। এসকল ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে।

সংযুক্ত থাকুন