বুধবার, ১২ মে ২০২১
Logo
নিজেদের ব্যর্থতা অকপটে স্বীকার করলেন মুমিনুল

নিজেদের ব্যর্থতা অকপটে স্বীকার করলেন মুমিনুল

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে স্বরূপে দেখা গেলো বাংলাদেশকে। স্বাগতিকদের বিপক্ষে প্রথম টেস্ট ড্র করলেও দ্বিতীয় টেস্টে পাত্তাই পায়নি সফরকারিরা। স্বাগতিকদের ৪৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ২২৭ রানেই ভেঙ্গে পড়ে টাইগার শিবির।

২০৯ রানের বিশাল পরাজয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। ম্যাচ শেষে অধিনায়ক মুমিনুল হকের মতে, টসের মাধ্যমেই এই ম্যাচের ফলাফল অর্ধেক নির্ধারণ হয়ে গিয়েছিল। তাছাড়া প্রথম ইনিংসে নিজেদের ব্যাটিং ব্যর্থতাও অকপটে স্বীকার করে নিয়েছেন মুমিনুল। আলোকস্বল্পতায় ৫ উইকেট হাতে রেখে চতুর্থ দিন শেষ করে টাইগাররা। স্কোরবোর্ডে রান তখন ১৭৭।

ফলে শেষদিন জয়ের জন্য বাকি থাকে আরও ২৬০ রান। মাঠে তখন ব্যাট হাতে দুই টাইগার মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস। পঞ্চম দিনে তাই হয়তো জয়ের একটা ক্ষীণ আশাও ছিল। কিন্তু পঞ্চম দিনের শুরুতেই মিরাজের সঙ্গে জুটি ভেঙ্গে সাজঘরে ফেরেন লিটন দাস।

দিনের তৃতীয় ওভারেই অভিষিক্ত বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। ৪৬ বলে ১৭ রান করে ফেরেন লিটন। রিভিউ নিয়েও নিজের উইকেট বাঁচাতে পারেননি তিনি। অধিনায়ক মুমিনুলের ভাষায়, ‘আমার মনে হয় এই টেস্ট ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল টস।

সংযুক্ত থাকুন