রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১
Logo
পাইকগাছায় মুজিব বর্ষে জমিসহ রঙিন ঘর পাচ্ছে ২শ’ ২০ পরিবার

পাইকগাছায় মুজিব বর্ষে জমিসহ রঙিন ঘর পাচ্ছে ২শ’ ২০ পরিবার

পাইকগাছায় মুজিব বর্ষে জমিসহ রঙিন ঘর পাচ্ছে ২২০ ভূমিহীন পরিবার।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর এ উদ্বোধনের মধ্য দিয়ে অত্র উপজেলার ২২০ ভূমিহীন পরিবারের রঙিন স্বপ্ন বাস্তবায়ন হবে।

 

উল্লেখ্য, মুজিব বর্ষে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না- এমন ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয় প্রকল্প-২ (ক) শ্রেণী-এর আওতায় দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাধ্যমে অত্র উপজেলার ২২০ ভূমিহীন পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে উন্নতমানের নান্দনিক ডিজাইনের রঙিন ঘর।

 

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের তত্ত্বাবধায়নে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস গত কয়েক মাস নিরলস চেষ্টা ও পরিশ্রম করে ২২০টি গৃহ নির্মাণ কাজ সম্পন্ন করেছেন।

 

প্রতিটি উপকারভোগী আজ থেকে ২শতক জমিসহ গৃহের আজীবন মালিকানা হচ্ছেন। বৃহস্পতিবার বিকালে গৃহ নির্মাণ কাজ পরিদর্শনের সাথে সম্পৃক্ত হন ইউএনও পরিবার।

 

ইউএনও খালিদ হোসেন নিজ পরিবারকে সাথে নিয়ে আলোকদ্বীপ এলাকার আবাসন প্রকল্প পরিদর্শন করেন। এ সময় ইউএনও’র সহধর্মিনী নুসরাত নুর নান্দনিক ঘর দেখে মুগ্ধ হয়। এসময় এসিল্যান্ড ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সহ অনেকেই উপস্থিত ছিলেন।

সংযুক্ত থাকুন