মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১
Logo
বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলাকারীদের দেশ থেকে চিরতরে বিদায় করতে হবে : যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান

বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলাকারীদের দেশ থেকে চিরতরে বিদায় করতে হবে : যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান

কুষ্টিয়ায় নির্মাণাধীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন করেছে।

 

সোমবার শিক্ষাবোর্ডের সামনে সকাল ৯ টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি হয়। শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেনের নেতৃত্বে সব কর্মকর্তা-কর্মচারিরা মানববন্ধনে অংশ নেন।


মাবনববন্ধন থেকে চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন এ ঘটনার তীব্র নিন্দা ও অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যের উপর হামলা করার অর্থ হলো দেশের স্বাধীনতা ও পতাকার উপর হামলা, দেশে অস্তিত্বের উপর হামলা।

 

এ হামলা কখনোই জাতি মেনে নেবে না। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে কখনো বাংলাদেশের কথা চিন্তা করা যায় না। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের উপর হামলা করেছে তারা কখনো বাংলাদেশকে মনে-প্রাণে মেনে নিতে পারেনি।

 

তারা মুক্তিযুদ্ধের চেতনা ও সংস্কৃতির বিরোধী। এরা একাত্তরের পরাজিত শক্তি। ৭৫এর ঘাতকদের বংশজাত। এই অপশক্তিদের বাংলার মাটিতে কোনভাবেই মেনে নেয়া যাবে না।


ক্ষমা করার কোন সুযোগ নেই। দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে ওইসব অপশক্তিকে চিরতরে বিদায় দিয়ে বাংলার মাটি মৌলবাদ মুক্ত করতে হবে। এ সময় চেয়ারম্যান সকল শিক্ষক ও শিক্ষার্থীকে প্রতিবাদ কর্মসূচি পালন করার জন্য আহ্বান জানান।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর এ এম এইচ আলী আর রেজা, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, কলেজ পরিদর্শক কেএম গোলাম রব্বানী, বিদ্যালয় পরিদর্শক ড. বিশ্বাস শাহীন আহমেদ, সহকারি প্রোগ্রামার মোজ্জামেল হক চৌধুরী, কর্মকর্তা কল্যাণ সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক মুজিবুল হক, কর্মচারি ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মাকসুদ আল হাবিব বাপ্পু ও সদস্য রাকিব হাসান।

সংযুক্ত থাকুন