বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
Logo
মণিরামপুরে তথ্য অধিকার ক্যাম্প পরবর্তী অভিজ্ঞতা বিনিময় সভা

মণিরামপুরে তথ্য অধিকার ক্যাম্প পরবর্তী অভিজ্ঞতা বিনিময় সভা

গতকাল মঙ্গলবার যশোরের মণিরামপুরে এমআরডিআইয়ের উদ্যোগে দিনব্যাপী তথ্য অধিকার ক্যাম্প পরবর্তী অভিজ্ঞতা বিনিময় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

 

সকাল দশটায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন মণিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নাজমা খানম।

 

বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান। এমআরডিআইয়ের নির্বাহী পরিচালক হাসিবুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তৃতা করেন এমআরডিআইয়ের খুলনা বিভাগীয় সমন্বয়কারী ও গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন।

 

উদ্বোধনী অনুষ্ঠানের পর শুরু হয় তথ্য অধিকার ক্যাম্প পরবর্তী অভিজ্ঞতা বিনিময়। সেশন পরিচালনা করেন এমআরডিআইয়ের নির্বাহী পরিচালক হাসিবুর রহমান ও ডেপুটি ম্যানেজার প্রোগ্রাম আক্তারুন নাহার লাবন্য।

 

কর্মসূচিতে ভোজগাতি ইউনিয়নে অনুষ্ঠিত তথ্য অধিকার ক্যাম্পে অংশগ্রহনকারী ১৫জন নারী ও ১৫ জন পুরুষ অংশগ্রহণ করেন। উল্লেখ্য গত বছর ২৫ ফেব্রুয়ারি মণিরামপুর উপজেলার ভোজগাতি ইউনিয়নের সিটিকে আদর্শ নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে এমআরডিআইয়ের উদ্যোগে দেশের দ্বিতীয় তথ্য অধিকার ক্যাম্পের উদ্বোধন করা হয়।

 

২৬ ফেব্রুয়ারি থেকে পহেলা মার্চ পাঁচ দিন ভোজগাতি ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে নির্বাচিত ১৫জন নারী এবং ১৫জন পুরুষ ক্যাম্পে তথ্য অধিকার আইন বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ লাভ করেন। প্রশিক্ষণ শেষে তারা বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে তথ্য চেয়ে আবেদন করেন।

 

আবেদনের প্রেক্ষিতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা, না পাওয়া তথ্য বিষয়ে করণীয়, শিখণ অভিজ্ঞতা নিয়ে তথ্য অধিকার ক্যাম্প পরবর্তী অভিজ্ঞতা বিনিময় শীর্ষক কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মানুষের জন্যের সহযোগিতায় যশোরের ৮টি উপজেলায় এমআরডিআইয়ের উদ্যোগে চলমান সুশাসনের জন্য উত্তম সেবা প্রকল্পের ট্রেনিং এন্ড ডকুমেন্টশন অফিসার মদিনা জাহান রিমি, ফিল্ড ইন্টারভেনশন কোঅর্ডিনেটর এস এম আরিফুজ্জামান ও প্রজেক্ট ফ্যাসিলেটেটর স্বরোজিৎ মন্ডল।

সংযুক্ত থাকুন