বৃহস্পতিবার, ১৩ মে ২০২১
Logo
মহেশপুরে অবৈধভাবে বালি উত্তোলন করা পুকুরে ডুবে শিশুর মৃত্যু

মহেশপুরে অবৈধভাবে বালি উত্তোলন করা পুকুরে ডুবে শিশুর মৃত্যু

ঝিনাইদহের মহেশপুর পৌর এলাকার পাতিবিলা গ্রামে অবৈধভাবে বালি উত্তোলন করা পুকুরে খেলতে গিয়ে ডুবে যায় ১১ বছরের শিশু নাহিদ ইসলাম।

 

প্রায় ১০ ঘন্টা পর খুলনা থেকে ডুবুরিরা এসে শিশু নাহিদ ইসলামের মৃত দেহ পানির নিচ থেকে উদ্ধার করে। এঘটনাটি ঘটেছে গত বুধবার দুপুরে মহেশপুর পৌর এলাকার পাতিবিলা গ্রামে।

 

শিশু নাহিদ ইসলামের বাবা আবেদ শিকদার জানান, বুধবার দুপুর ২টার দিকে বাড়ীর পাশের পুকুর পাড়ে খেলা করছিলো নাহিদসহ কয়েক শিশু। হঠাৎ করে নাহিদ পুকুরের পানিতে পড়ে যায়। পরে অনেক চেষ্টার পরও এলাকাবাসীরা নাহিদের লাশ উদ্ধার করতে পারেনি।

 

পরে রাত ১১টায় খুলনা থেকে ডুবুরি দল আসার পর ৬৫ ফুট পানির নিজ থেকে শিশু নাহিদের লাশ উদ্ধার করে। পাতিবিলা গ্রামের আব্দুল হান্নান জানান, প্রশাসনের নাকের ডোগায় এলাকার প্রভাবশালী শাহাজান আলী ও শাহীন মিয়া র্দীঘ ৫ বছর ধরে অবৈধ ভাবে ড্রেজার ম্যাশিন দিয়ে বালি উত্তোলন করে আসছে।

 

প্রভাবশালী মহলটি প্রশাসনের বড় বড় কর্মাদেরকে ম্যানেজ করার কারনে তারা বাধাহীন ভাবেই বালি উত্তোলন করে থাকে। এলাকাবাসী জানান, শিশু নাহিদসহ অবৈধ বালি উত্তোলন পুকুরে এ পর্যন্ত ৩ শিশুর করুন মৃত্যুর ঘটনা ঘটলেও প্রশাসনের এখনও পর্যন্ত টনক নড়েনি।

 

মহেশপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, অমি খবর পেয়ে ঘটনা স্থলে গিয়েছিলাম। তবে শিশুটির পরিবার অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংযুক্ত থাকুন