মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১
Logo
মোবারকগঞ্জ চিনিকলে প্রায় ৪শ’ কোটি টাকা লোকসান : মাড়াই মৌসুমের উদ্ধোধন

মোবারকগঞ্জ চিনিকলে প্রায় ৪শ’ কোটি টাকা লোকসান : মাড়াই মৌসুমের উদ্ধোধন

প্রায় ৪’শ কোটি টাকা লোকসানের বোঝা মাথায় নিয়ে দক্ষিনাঞ্চলের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান ঝিনাইদহের কালীগঞ্জ মোবারকগঞ্জ চিনিকলের ২০২০-২০২১ মাড়াই মৌসুমের শুভ উদ্ধোধন করা হয়েছে।

 

শুক্রবার বিকালে মিলের ডোঙ্গায় আখ ফেলে মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন ঘোষনা করেন প্রধান অতিথি ঝিনাইদহ-৪ আসনের সাংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

 

মোচিক মিলের ব্যাবস্থাপনা পরিচালক আনোয়ার কবিরের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা সভাতে আরো বক্তব্য রাখেন আখচাষী কল্যান সমিতির সভাপতি জহুরুল ইসলাম ও মোচিক শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল, কালীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মনিরুজ্জামান রিংকু, মোচিকের মহাব্যাবস্থাপক কৃষি আহসান হাবিব।

 

এ সভার মাধ্যমে মিলের বড় আখচাষী উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের শাজাহান শেখ ও একের অধিক আখ ফলন করায় কৃষক আনোয়ার হোসেনের হাতে সন্মাননা স্বরুপ ক্রেষ্ট তুলে দেন প্রধান অতিথি এমপি আনার।

 

সভা শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ মিলের ডোঙ্গায় আখ ফেলে মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন ঘোষনা করেন শেষে দোয়া ও মোনাজাত করা হয়।

 

উল্লেখ, চলতি মাড়াই মৌসুমে চিনিকলটি প্রায় ১ লাখ ৬০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ১০ হাজার মেট্রিকটন চিনি আহরনের লক্ষমাত্রা নির্ধারণ করেছে। আর চিনি আহরনের হার ধরা হয়েছে ৬.২৫%।

 

মিলটির কার্যক্রম চলবে ১২১ দিন। এ মিলে আখ চাষী রয়েছে প্রায় ৫ হাজার।

সংযুক্ত থাকুন