সোমবার, ২১ জুন ২০২১
Logo
মোল্লাহাটে গভীর রাতে ভয়াবহ আগুন : ৬ দোকান ভষ্মিভুত

মোল্লাহাটে গভীর রাতে ভয়াবহ আগুন : ৬ দোকান ভষ্মিভুত

বাগেরহাটের মোল্লাহাটে গভীররাতে আগুনে পুড়ে ভষ্মিভূত হয়েছে ৬টি দোকান। মোল্লাহাট উপজেলার চরদারিয়ালা বাজারে বৃহস্পতিবার রাত ১ টার দিকে এঘটনা ঘটে।

 

৬টি দোকান পুড়ে ভষ্মিভূত হওয়ার এ ঘটনায় কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার রাত ১টার দিকে উক্ত বাজারের ৬টি দোকানে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগা মাত্রই এলাকাবাসী পানি এবং বালি দিয়ে ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হন।

 

প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুন লেগে ৬টি দোকান মুহুর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে গেছে। এতে ওই ৬টি দোকান মালিকের প্রায় ১০ থেকে ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ দোকানের মালিক কামরান শেখ বলেন, আমি রাত ১০ টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে এসে ঘুমিয়ে পড়ি। পরে এলাকাবাসীর চিৎকারে আমার ঘুম ভাঙ্গে।

 

বাজারে গিয়ে দেখি আমার ৬ টি দোকান আগুনে পুড়ে গেছে। ৬টি দোকানের মধ্যে আমি নিজেও একটি দোকান করতাম। এতে আমার প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ওষুধের দোকানদার মনির সরদার বলেন, এই বাজারে আমি দীর্ঘদিন ওষুধের ব্যবসা করি।

 

আমি রাতে দোকান বন্ধ করে বাড়িতে ঘুমিয়ে ছিলাম, রাত ১ টার দিকে খবর পাই দোকানে আগুন লেগেছে। এসে দেখি ওষুধপাতি সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার ২লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এখন আমি পুরো সর্বশান্ত হয়ে গেছি। স্থানীয় ইউপি সদস্য জুয়েল শেখ বলেন, আমি খবর পেয়ে এসে দেখি ৬টি দোকান আগুনে পুড়ে গেছে।

 

৬টি দোকান পুড়ে দোকান মালিকদের প্রায় ১০ থেকে ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমরা জনপ্রতিনিধি এবং স্থানীয় প্রশাসন যদি এদের সাহায্যের হাত বাড়ায় তাহলে এরা পুনরায় ঘুরে দাড়াতে পারবে। এঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্ত দোকান মালিকদের সাথে কথা বলেছেন।

সংযুক্ত থাকুন