রবিবার, ২৪ জানুয়ারী ২০২১
Logo
মোড়েলগঞ্জে ঘের মালিকদের খাম-খেয়ালীপনায় বিপাকে জমি মালিকরা

মোড়েলগঞ্জে ঘের মালিকদের খাম-খেয়ালীপনায় বিপাকে জমি মালিকরা

বাগেরহাটের মোড়েলগঞ্জে অবৈধ ঘের ব্যবসায়ীদের উৎখাতের দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ করেছেন জমির মালিকেরা। বহরবুনিয়া গ্রামে প্রায় ৫শ’ বিঘা জমিতে পানি তুলে রাখায় ধান চাষ করতে পারেনি জমির মালিকেরা।

 

বর্তমান শীত মৌসুমেও পানি আটকে রাখা হয়েছে ওই জমিতে। এ ঘটনার প্রতিবাদে জমির মালিকরা গতকাল রবিবার বেলা ৩ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন শেষে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

জমির মালিক মো. সুলতান হাওলাদার, খালেক হাওলাদার, সালেহ আহম্মেদ, নুরুল আমিন, মনিতোষ মন্ডল, মিজানুর হাওলাদার, রনজিদা বেগম, নাছিমা বেগম অভিযোগ করে বলেন, ‘আমাদের জমি জবর দখল করে ঘের ব্যবসা করছে প্রভাবশালী বহিরাগতরা। আমরা জমিতে নামতে পারিনা।

 

ধান ফলাতে পারিনা। অনেকে জমির মায়া ত্যাগ করে এলাকা ছেড়ে চলে গেছে। এ বিষয়ে দায়ের করা লিখিত অভিযোগে বলা হয়েছে, ‘বহরবুনিয়া গ্রামে ৭-৮ বছর ধরে ৫শ’ বিঘা জমি জোরপূর্বক দখল করে মাছ চাষ করছে একটি প্রভাবশালী মহল। এর ফলে জমির মালিক ও কৃষকেরা জমিতে ধান চাষ করতে পারছেনা।

 

অনেকে নি:শ্ব হয়ে জমির মায়া ত্যাগ করে এলাকা ছেড়ে চলে গেছেন’। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বলেন, জমির মালিকদের অভিযোগ পেয়েছি। দ্রুত তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংযুক্ত থাকুন