রবিবার, ১১ এপ্রিল ২০২১
Logo
মোড়েলগঞ্জে প্রভাশালীর অত্যাচারে অতিষ্ট কৃষক পরিবার

মোড়েলগঞ্জে প্রভাশালীর অত্যাচারে অতিষ্ট কৃষক পরিবার

বাগেরহাটের মোড়েলগঞ্জে কালিবাড়ি গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধে এক প্রভাশালীর অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছে একটি কৃষক পরিবার।

 

ওই পরিবারটি আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিবাদমান জমিতে বালু ভরাট করে দখলের চেষ্টা করছে বলে লিখিত অভিযোগ করেছেন কালিবাড়ি গ্রামের সুমিতা রানী মন্ডল।

 

অভিযোগে জানা গেছে, জিউধরা ইউনিয়নের পাথুরিয়া কালিবাড়ি গ্রামের মৃত. শিশুবর মন্ডলের ছেলে কৃষক স্বপন ও তপন মন্ডলের সাথে একই গ্রামের প্রভাবশালী প্রতিবেশী নিরঞ্জন কুমার মন্ডল এর দীর্ঘদিন ধরে ওয়ারেশী .৯০ শতক জমি নিয়ে বিরোধ চলেছে।

 

এ বিরোধের জের ধরে নিরঞ্জন মন্ডল কৃষক স্বপন কুমার মন্ডলের পরিবারকে বিভিন্নভাবে হয়রানি করছেন। সম্প্রতি ওই কৃষকের নগদ রাখা .৬৬শতক জমির ধানও কেটে নিয়েছেন তিনি।

 

এ ঘটনায় কৃষকের বৃদ্ধ মাতা সুমিতা রানী মন্ডল বাদি হয়ে নিরঞ্জন মন্ডলসহ ৪ জনের বিরুদ্ধে বাগেরহাট বিজ্ঞ এডিএম আদালতে অভিযোগ দায়ের করেন। যার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত ওই নালীশি জমিতে ১৪৪ ধারা জারি করেন।

 

এ ছাড়াও কৃষক স্বপন কুমার মন্ডল সহকারী জজ আদালতে নিরঞ্জন মন্ডল ও তার স্বজনদের বিবাদী করে একটি মামলা দায়ের করেন। ক্ষতিগ্রস্ত স্বপন মন্ডল ও তার ভাই তপন মন্ডল জানান, আদালত কর্তৃক বিবাদমান জমিতে ১৪৪ ধারা বলবৎ থাকলেও নিরঞ্জন মন্ডল তা ভঙ্গ করে বালু ভরাট করে রাতের আধারে ঘর তোলার চেষ্টা করছেন।

 

এ ঘটনায় কৃষক স্বপনের বৃদ্ধ মাতা সুমিতা রানী মন্ডল মোরেলগঞ্জ প্রেস ক্লাবে লিখিত অভিযোগ করেছেন। ন্যায় বিচারের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। অপরদিকে অভিযুক্ত শিক্ষক নিরঞ্জন কুমার মন্ডল এসব অভিযোগ অস্বিকার করে বলেন, ‘আমি কোন অন্যায় করিনি। নিজের জমিতেই তিনি শান্তিপ্রিয়ভাবে বসবাস করছি’।

সংযুক্ত থাকুন