শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১
Logo
মোড়েলগঞ্জে শেষ মুহূর্তের প্রচারণা : পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

মোড়েলগঞ্জে শেষ মুহূর্তের প্রচারণা : পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

বাগেরহাটের মোড়েলগঞ্জ পৌরসভা নির্বাচনের শেষ মুহুর্তে প্রচার প্রচারণায় ব্যস্ত ৯ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা। সমানে চলছে সংরক্ষিত আসনের মহিলা প্রার্থীদের প্রচারণা।

 

নির্বাচনের ক্ষণ যতই এগিয়ে আসছে ততই বাড়ছে প্রার্থী ও ভোটারদের মাঝে উত্তেজনা। এদিকে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়, কেন্দ্র দখলের আশংকা ও জীবনের নিরাপত্তার অভাবে গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেছে ৪নং ওয়ার্ডের পানির বোতল প্রতীকের কাউন্সিলর প্রার্থী গিয়াস উদ্দিন তালুকদার।

 

তিনি বলেন, তার প্রতিদ্বন্দী পাঞ্জাবী প্রতিকের প্রার্থী নান্না শেখ তাকে নির্বাচন থেকে সরে দাড়াবার জন্য চাপ প্রয়োগ করছে। জীবন নাশের হুমকি দিচ্ছে। নির্বাচনী আচরণ বিধি লংঘন করছেন। নির্বাচনের দিন কেন্দ্র দখল হতে পারে বলে তিনি আশঙ্কা করছেন। তিনি বিষয়টি উপজেলা নির্বাচন অফিসার ও থানায় লিখিতভাবে জানিয়েছেন।

 

এ বিষয়ে প্রতিদ্বন্দী প্রার্থী বর্তমান কাউন্সিলর পাঞ্জাবী প্রতিকের নান্না শেখ পাল্টা সংবাদ সম্মেলন করেছেন। তিনি জানান, তার বিজয় সুনিশ্চিত জেনে প্রতিপক্ষ প্রার্থী গিয়াস উদ্দিন তালুকদার তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও অপ-প্রচার চালাচ্ছেন। ইতোমধ্যে দুজন প্রার্থী তাকে সমর্থন জানিছেন।

 

এতেও তিনি ঈর্ষান্বিত হয়ে সুষ্ঠু নির্বাচন বানচাল করতে তৎপরতা চালাচ্ছে। প্রতিদ্বন্দী প্রার্থীরা পেশিশক্তি প্রয়োগ, সমর্থকদের মারপিট ও কেন্দ্র দখল করার আশঙ্কা করছেন পানির বোতলের প্রার্থী মো. জাকির হোসেন বাচ্চু।

 

নির্বাচনে প্রভাব বিস্তার, কেন্দ্র দখল, ভোটারদের হুমকি ধামকি, বহিরাগতের আনাগোনা সুষ্ঠ নির্বাচনে অন্তরায় হতে পারে বলে আশঙ্কা জানিয়েছেন, ৭নং ওয়ার্ডের পাঞ্জাবী প্রতিকের আকতরুজ্জামান দুলাল সহ বিভিন্ন ওয়ার্ডের প্রার্থীরা। অপরদিকে সর্বশেষ প্রচারণায় ব্যস্ত সময় অতিবিাহিত করছে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা প্রার্থীরা।

 

ব্যাপক গণসংযোগ, লিফলেট বিতরণ, উঠান বৈঠক করছে এসব প্রার্থীরা। বাড়িতে বাড়িতে ভোট প্রার্থনায় সমানে ছুটছে মহিলা ও পুরুষ কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরা। চেষ্টা চালানো হচ্ছে পছন্দের প্রার্থীকে বিজয়ের জন্য প্রতিদ্বন্ধী প্রার্থীর সমর্থন আদায়ের। গতকাল বৃহস্পতিবার রাত ১২ টা পর্যন্ত চলেছে এ প্রচারণা।

 

এ সংক্রান্ত সর্তকর্তার জন্য নির্বাচন অফিস মাইকিং করছে। শেষ মুহূর্তেও সর্বত্র আলোচনায় সরগরম রাস্তাÑঘাট, চায়ের দোকান। প্রার্থীদের নির্বাচন কতটা সুষ্ঠু ও নিরপেক্ষ হবে তা নিয়ে চলছে ভোটার ও প্রার্থীদের মধ্যে আলোচনা।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার মো. মোস্তফা কামাল বলেন, আচরণ বিধি লঙ্খনের দায়ে ইতোমধ্যে অনেক প্রার্থীকে শোকজ করা হয়েছে। নির্বাচন হবে শতভাগ সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ। কোন পেশি শক্তি কিংবা কেন্দ্র দখলের কোন সুযোগ নেই।

 

৩০ জানুয়ারী মোড়েলগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৫ শ’। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৮৬, মহিলা ভোটার ৮ হাজার ৪শ’ ১৪ জন।

সংযুক্ত থাকুন