সোমবার, ১৯ এপ্রিল ২০২১
Logo
মোড়েলগঞ্জে স্বাস্থ্য সহকারিদের কর্মবিরতি : ঝুঁকিতে হাজার হাজার শিশু

মোড়েলগঞ্জে স্বাস্থ্য সহকারিদের কর্মবিরতি : ঝুঁকিতে হাজার হাজার শিশু

সারা দেশের ন্যায় বাগেরহাটের মোড়েলগঞ্জেও নিয়োগবিধি সংশোধন, বেতন আপগ্রেডেশন ও টেকনিক্যাল কাজের স্বীকৃতির দাবিতে চলছে কমিউনিটি ক্লিনিকে কর্মরত স্বাস্থ্যসহকারিদের কর্মবিরতি। হাসপাতাল চত্বরে চলমান এ কর্মসূচির ১৫তম দিন।

 

 

কর্মবিরতির ফলে মোড়েলগঞ্জে প্রতিদিন কমপক্ষে শত শত শিশুসহ ২ হাজার নারী ও কিশোরী টিকা ও চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে। হাম ক্যাম্পেইন বর্জণের সিদ্ধান্ত নেওয়ায় ঝুঁকিতে রয়েছে আরো ৭০ হাজার শিশু।

 

স্বাস্থ্যসহকারিরা ইতোমধ্যে ইপিআই ক্যাম্পেইন বর্জন করেছেন। আগামি ১২ ডিসেম্বর দেশব্যাপি অনুষ্ঠিতব্য হাম ক্যাম্পেইনও বর্জণের ঘোষণা দিয়েছেন। এর ফলে মোড়েলগঞ্জের ৭০ হাজার শিশু হামরুবেলা টিকা থেকে বঞ্চিত হবে।

 

স্বাস্থ্যসহকারি এ্যাসোসিয়েশন মোড়েলগঞ্জের প্রধান মুখোপাত্র রিয়াজুল ইসলাম তালুকদার বলেন, দাবি মেনে না নেওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, স্বাস্থ্যসহকারিরা কর্মবিরতিতে থাকলে হাম, পোলিও, যক্ষা, হুপিংকাশি, ধনুষ্টংকার, নিউমোনিয়াসহ ১০টি সংক্রমক রোগ নতুন করে ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।

 

মাতৃ মৃত্যু, শিশু মৃত্যু ও বিকলাঙ্গ শিশু জন্মের হারও বেড়ে যাবে। কর্মবিরতির ফলে প্রতিদিন মোড়েলগঞ্জে কমপক্ষে ২ হাজার নারী, শিশু ও কিশোরী গুরুত্বপূর্ণ টিকাসহ জরুরি চিকিৎসা থেকে বঞ্জিত হচ্ছে বলেও এ কর্মকর্তা জানান।

সংযুক্ত থাকুন