বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১
Logo
যশোরের রুমান হত্যা মামলার চার্জশীটে নারাজি : পুনঃতদন্ত করবে পিবিআই

যশোরের রুমান হত্যা মামলার চার্জশীটে নারাজি : পুনঃতদন্ত করবে পিবিআই

রুমান হত্যা মামলা পুনঃতদন্তের আদেশ যশোরে আব্দুর রহমান রুমান হত্যা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে পুনঃতদন্তের আদেশ দিয়েছেন আদালত।

 

সিআইডি পুলিশের দেয়া চার্জশিটের ওপর বাদীর নারাজি আবেদনের শুনানি শেষে গতকাল সোমবার এ আদেশ দেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মঞ্জুরুল ইসলাম।

 

মামলা সূত্রে জানাগেছে, মাদক ব্যবসার সাথে জড়িত শহরের সিটি কলেজপাড়ার ইনছান আলীর ছেলে রুবেলসহ তার সহযোগীকে পুলিশ কয়েকবার আটক করে।

 

কিন্তু তাদেরকে পুলিশ দিয়ে ধরিয়ে দেয়ার জন্য আব্দুর রহমান রুমানকে সন্দেহ করতো তারা। রুমান সদর উপজেলার সীতারামপুর পশ্চিমপাড়ার আশরাফ ফকিরের ছেলে।

 

এক পর্যায়ে রুবেল তাকে খুন করার জন্য খোঁজাখুঁজি করতে থাকে। ২০১৭ সালের ৩০ মার্চ রাত সাড়ে ৯টার দিকে রুবেল তার সহযোগী ঝুমঝুমপুরের বাবুল মৃধা ওরফে বলু মিয়ার ছেলে রুবেলের মাধ্যমে রুমানকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়।

 

পরে তাকে ঝুমঝুমপুরস্থ ভৈরব নদের পাড়ে নিয়ে যাওয়া হয়। সেখানে উল্লিখিত দু’জন ছাড়াও ঝুমঝুমপুরের আব্দুর রশিদের ছেলে রাকিব হোসেন রকি, মনির হোসেনের ছেলে আমিনুর রহমান ও সীতারামপুরের মোহাম্মদ আলীর ছেলে বুনো বাবুসহ কয়েকজন ধারালো অস্ত্র দিয়ে রুমানকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে।

 

এরপর তার লাশ বস্তাবন্দি করে ভৈরব নদের কচুরিপানার নিচে ফেলে দেয়। পরদিন ৩১ মার্চ সকালে স্থানীয় লোকজন বস্তাবন্দি লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের মা আমেনা বেগম উল্লিখিত ৫ জনের নামসহ অজ্ঞাত আরো ৫-৬জনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন।

 

এ মামলার তদন্ত শেষে এজাহারভুক্ত আসামি ঝুমঝুমপুরের বাবুল মৃধা ওরফে বলু মিয়ার ছেলে রুবেলকে মামলা থেকে অব্যাহতির আবেদন ও অপর ৪ আসামিসহ তদন্তে প্রকাশ পাওয়া খোলাডাঙ্গা গাজীপাড়ার কামরুল গাজী ওরফে কামের ছেলে জিএম মেহেদী হাসান শক্তি, সিটি কলেজপাড়া বউবাজার এলাকার মৃত নুরুল হকের ছেলে আরমান আলী ও ঝুমঝুমপুর ভৈরব নদের পাড়ের চাঁন কসাইয়ের বাড়ির ভাড়াটিয়া মনিরুল ইসলাম মনিরের ছেলে শাহীন হোসেন শাহীনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়া হয়।

 

তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশ যশোরের তৎকালীন ইন্সপেক্টর হারুন অর রশিদ এ চার্জশিট দাখিল করেন। কিন্তু এজাহারভুক্ত আসামি ঝুমঝুমপুরের রুবেলের অব্যাহতি চাওয়ায় সিআইডি পুলিশের দেয়া ওই চার্জশিটের ওপর আদালতে নারাজি দেন বাদী।

 

সোমবার বাদীর এ নারাজি আবেদনের ওপর শুনানি শেষে আদালত মামলাটি পুনঃতদন্তের জন্য পিবিআইকে আদেশ দেন।

সংযুক্ত থাকুন