মঙ্গলবার, ১১ মে ২০২১
Logo
যশোরে একদিনে সর্বোচ্চ টিকা গ্রহণ

যশোরে একদিনে সর্বোচ্চ টিকা গ্রহণ

সোমবার যশোরে করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন (টিকা) নিয়েছেন চার হাজার পাঁচশ’ ১২ জন। এরমধ্যে শুধুমাত্র যশোর মেডিকেল কলেজ হাসপাতালে এক হাজার আটশ’ ৬৯ জনকে ভ্যাকসিন প্রদান করে রেকর্ড সৃষ্টি করেছে স্বাস্থ্য বিভাগ।


সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, এদিন বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক মানুষ টিকা নেয়ার জন্য ভিড় করছেন। এ কারণে টিকাদানকারী স্বাস্থ্যকর্মীদের হিমশিম খেতে হচ্ছে। তারপরও মানুষ লাইনে দাঁড়িয়ে টিকা নিচ্ছেন।


এ পর্যন্ত টিকা গ্রহণকারী কাউকেই অসুস্থ হওয়ার খবর পাওয়া যায়নি বলে জানান সিভিল সার্জন। সোমবার টিকা গ্রহণকারীদের মধ্যে উল্লেখযোগ্যরা হচ্ছেন, যশোর ৪ আসনের সংসদ সদস্য রনজিত কুমার রায়, দৈনিক গ্রামের কাগজের ফটো সাংবাদিক ও ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নুর ইমাম বাবুল, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক শরিফুল ইসলাম বাবু, যশোর পৌরসভার সাবেক কাউন্সিলর আনিছুর রহমান মুকুল, স্বেচ্ছাসেবী সংগঠন ‘আহবানের’ উপদেষ্টা মোয়াজ্জেম হোসেন মঞ্জু প্রমুখ।


সিভিল সার্জন আরও জানান, সোমবার যশোর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে টিকা নিয়েছেন এক হাজার আটশ’ ৬৯ জন। তাদের মধ্যে এক হাজার একশ’ ৭৮জন পুরুষ ও ছয়শ’ ৯১ জন নারী রয়েছেন।


পুলিশ হাসপাতাল থেকে একশ’ ১২ জন পুরুষ ও ১৮ জন নারী পুলিশ সদস্য, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান মেডিকেল স্কোয়াড্রনে ৩৭ জন পুরুষ ও ১৭ জন নারী, যশোর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে একশ’ আট জন পুরুষ ও ২২ জন নারী টিকা গ্রহণ করেছেন।


এছাড়া, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুরুষ একশ’ ৩৮ ও নারী একশ’ ৫২ জন, বাঘারপাড়ায় পুরুষ ৯৩ ও নারী ৪৯, চৌগাছায় পুরুষ একশ’ ৪৪ ও নারী ৭৬ জন, ঝিকরগাছায় পুরুষ দুশ’ ৫৯ ও নারী একশ’ ২১ জন, কেশবপুরে পুরুষ দুশ’ আট ও নারী একশ’ ১২ জন, মণিরামপুরে পুরুষ দুশ’ ১৯ ও নারী একশ’ ৪৮ জন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুরুষ তিনশ’ ৪৭ ও একশ’ ৬৩ জন নারীকে টিকা দেয়া হয়েছে।


এ পর্যন্ত জেলায় ২০ হাজার চারশ’ ৫৯ জন টিকা গ্রহণ করেছেন। এদের মধ্যে ১৪ হাজার একশ’ ৯০ পুরুষ ও ছয় হাজার দুশ’ ৬৯ জন নারী রয়েছেন।

সংযুক্ত থাকুন