রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১
Logo
যশোর থেকে দেড় কোটি টাকার ইউএস ডলারসহ আটক ৪

যশোর থেকে দেড় কোটি টাকার ইউএস ডলারসহ আটক ৪

শুক্রবার সকাল ১২ টায় যশোরের হামিদপুর হতে এক লাখ নব্বই হাজার ইউএস ডলারসহ ৪ জন আসামীকে আটক করেছে বিজিবি।


আটককৃত আসামিরা হলেন, গাতিপাড়া গ্রামের মোঃ সলেমানের ছেলে মোঃ মিঠু মন্ডল (২৭); ছোট আচড়া গ্রামের মোঃ জাকির হোসেনের ছেলে মোঃ শহিদুল ইসলাম (২৩); ললিতাদাহ গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে মোঃ সোহেল রানা (৪০); নওদাগ্রামের মোঃ তোরাব আলীর ছেলে রাকিবুল হাসান সাগর (২০)।


বিজিবি সূত্রে জানা যায়, ব্যাটালিয়নের অধিনায়ক, লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, বিজিবিএম, পিএসসি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে বিপুল পরিমান ইউএস ডলার পাচারের লক্ষে ৪ জন পচারকারী বেনাপোল হতে একটি লোকাল বাসযোগে যশোর হামিদপুর হতে ৫০০ গজ পূর্ব দিকে নেমে যশোর হতে ঢাকাগামী বাসে যাওয়ার জন্য অপেক্ষা করছে।


প্রাপ্ত সংবাদের ভিত্তিতে অধিনায়ক, যশোর ব্যাটালিয়নের এর নির্দেশক্রমে সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেন এর নেতৃত্বে একটি বিশেষ অপারেশন পরিচালনা করা হয়।


পাচারকারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে পলায়নকালে বিজিবি দল তাদেরকে গ্রেফতার করে। ওই সদস্যদের কোমরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১৯ বান্ডিল প্রতিটিতে ১০ হাজার করে মোট ১ লাখ ৯০ হাজার ইউএস ডলার আটক করা হয়।


যার আনুমানিক সিজার মূল্য এক কোটি ষাট লাখ বাহাত্তর হাজার টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক কারীরা স্বীকার করেছে যে, তারা হুন্ডি ও স্বর্ণ চোরাকারবারীর সাথে দীর্ঘদিন যাবত জড়িত রয়েছে।

সংযুক্ত থাকুন