বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১
Logo
শ্যামনগরে পূর্বশত্রুতার জেরে বিধবার বসত ঘরে আগুন : আদালতে মামলা

শ্যামনগরে পূর্বশত্রুতার জেরে বিধবার বসত ঘরে আগুন : আদালতে মামলা

শ্যামনগরে জমিজমা সংক্রান্ত বিরোধে বিধবার বসত ঘরে প্রতিপক্ষদের বিরুদ্ধে অগ্নি সংযোগের অভিযোগ পাওয়াগেছে। এ ঘটনায় সাতক্ষীরা বিজ্ঞ ৫নং আমলী আদালতে মামলা করা হয়।

 

বিজ্ঞ আদালত মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দেয়ার জন্য শ্যামনগর থানাকে নির্দ্দেশ দিয়েছেন। সূত্র জানায়, শ্যামনগর উপজেলার জাওয়াখালীর মাজেদ আলী সরদারের বিধবা কন্যা হাসিনা খাতুনের সাথে একই গ্রামের ফাতেমা খাতুন এর সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

 

গত ৫ ফেব্রুয়ারী হাসিনার বাবার ৬৬৭৩ নং কোবলা সম্পত্তি যার বর্তমান জরিপে ২২২১ নং খতিয়ানে ৩৯৩ ডিপিতে রেকর্ড হয়েছে। উক্ত জমিতে স্থানীয় প্রভাবশালী নেতাদের নির্দ্দেশে দখল করতে যায়। এ সময় হাসিনা বাধা দিলে তাকে ও তার পিতাকে খুন জখমের উদ্দেশে বেধড় মারপিট ও শ্লীলতাহানি ঘটায়। এ ঘটনায় হাসিনা বাদী হয়ে শ্যামনগর থানায় একটি মামলা করেন যার নং- ৮/৫০ তারিখ- ০৬/০২/২০২১ ইং। এতে তারা আরো ক্ষিপ্ত হয়ে পরিকল্পিত ভাবে গত ২১ ফেব্রুয়ারী রাতে হাসিনার বসত ঘরে আগুন ধরিয়ে দেয়।

 

তখন হাসিনা কোন রকমে তার ৮২ বছরের পিতাকে ঘর থেকে বের করে ৯৯৯ নম্বরে ফোন করলে, তাৎক্ষনিক শ্যামনগর থানার পুলিশ ও কালিগঞ্জের ফায়ার সার্ভিস ঘটনা স্থলে যেয়ে আগুন নিভাতে সক্ষম হলেও ততক্ষনে ঘরের মধ্যে থাকা মূল্যবান মালামাল পুড়ে ছাই। এর পর হাসিনা ২৪ ফেব্রুয়ারী সাতক্ষীরা বিজ্ঞ ৫নং আমলী আদালতে ৮ জনকে আসামী করে মামলা করে।

 

বিজ্ঞ আদালত তদন্ত পূর্বক প্রতিবেদন পাঠানোর জন্য শ্যামনগর থানাকে নির্দ্দেশ দেন। মামলা করার পর আসামীদের হুমকিতে বাদীনি ও তার পরিবার বর্তমান নিরাপত্তাহীনতায় বসবাস করছে। এ ঘটনায় তিনি জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

সংযুক্ত থাকুন