মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১
Logo
সাবাস চেয়ারম্যান আবুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

সাবাস চেয়ারম্যান আবুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, গণপরিষদ সদস্য, স্বাধীনতার পর প্রথম জাতীয় সংসদ সদস্য এবং বঙ্গবন্ধুর সাবাস চেয়ারম্যান খ্যাত আলহাজ্ব আবুল ইসলামের আজ ১৭ তম মৃত্যুবার্ষিকী।

 

তিনি ২০০৪ সালের ২০ ফেব্রুয়ারী হাজার হাজার মানুষকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান। নন্দিত নেতা আবুল ইসলাম ১৯৫৫ সালে মৌখিক ভোটে ইউনিয়ন বোর্ডের মেম্বর নির্বাচিত হন। শুরু হয় তার জনপ্রিয়তার পথ চলা। আবুল ইসলামের সুযোগ্য উত্তরসুরি যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক এ্যাড. মনিরুল ইসলাম মনির।

 

মরহুম আবুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পারবারিক ও রাজনৈতিকভাবে দিনভর বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে মরহুমের কবর জিয়ারত, হাজিরবাগ জামে মসজিদে দোয়া অনুষ্ঠান এবং বিকাল ৩ টায় হাজিরবাগ আবুল ইসলাম ফাউন্ডেশন চত্ত্বরে বাঁকড়া, হাজিরবাগ, নির্বাসখোলা ও শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এক স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ও সাধারণ সম্পাদক মুছা মাহমুদ। এছাড়া জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বীর মুক্তিযোদ্ধাগণ এবং আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

সংযুক্ত থাকুন