রবিবার, ১১ এপ্রিল ২০২১
Logo
সিপিবি নেতা মোর্শেদ আলীর জীবনাবসান

সিপিবি নেতা মোর্শেদ আলীর জীবনাবসান

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রবীণ নেতা বীর মুক্তিযোদ্ধা মোর্শেদ আলী মারা গেছেন। বুধবার ভোরে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৮ বছর।


সিপিবির কেন্দ্রীয় নেতা আবদুল্লাহ আল ক্বাফি এ তথ্য নিশ্চিত করে জানান, মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে কিছুদিন আগে বারডেম হাসপাতালে ভর্তি করা হয় মোর্শেদ আলীকে। পরে সেখান থেকে নেয়া হয় বঙ্গবন্ধু মেডিকেলে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে না ফেরার দেশে চলে যান তিনি। বেলা ১১টার দিকে পল্টনে সিপিবির কার্যালয়ে শ্রদ্ধা জানানোর জন্য মোর্শেদ আলীর মরদেহ নেয়া হয়।


এরপর মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানেও শ্রদ্ধা জানানোর পর মরদেহ নেয়া হবে শেওড়াপাড়ার বাসভবনে। পাবনা জেলায় জন্ম নেয়া প্রবীণ এই রাজনৈতিক সিপিবির সভাপতিম-লীর সদস্য ছিলেন।


সর্বশেষ তিনি সিপিবির কন্ট্রোল কমিশনের সদস্য ছিলেন। ১৯৬৬-৬৭ মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) ছিলেন। তিনি বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) অন্যতম প্রতিষ্ঠাতা।

সংযুক্ত থাকুন