সোমবার, ২১ জুন ২০২১
Logo
সীমান্ত বন্ধ থাকলেও বেনাপোল দিয়ে আসছে ভয়ানক আগ্নেয়াস্ত্র

সীমান্ত বন্ধ থাকলেও বেনাপোল দিয়ে আসছে ভয়ানক আগ্নেয়াস্ত্র

৫ টি পিস্তল -৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধার



করোনার ভয়াবহতার ভিতরও থেমে নেই সীমান্তের অস্ত্র পাচারকারীরা। দু’দেশের মধ্যে করোনার সংক্রমণ রোধে সকল স্থল সীমান্তপথ বন্ধ করে দিলেও চোরাই পথে দেদারছে পাচার হচ্ছে অস্ত্র।


বিশেষ করে বেনাপোল সীমান্ত এলাকার অস্ত্র পাচারকারীরা যেন আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে। সীমান্ত এলাকায় করোনা ভীতি বেড়ে যাওয়ায় এবং লোক সমাগম কম হওয়ায় তারা চোরাই পথে খোশ মেজাজেই এসকল অস্ত্র ও মাদক পাচার করছে বলে অভিযোগ।

 

সীমান্তে মানুষ ঢুকতে না পারলেও চোরাকারবারীদের অস্ত্র ও মাদকের চোরাচালান কিভাবে চলছে এনিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন। সীমান্তের চোরাই পথ গুলোতে নজরদারীর অভাব নাকি অন্য কোন বিষয় রয়েছে তা নিয়েও দেখা দিয়েছে প্রশ্ন।

 

সর্বশেষ মঙ্গলবার বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমাšত থেকে ৫ টি পি¯তল, ৭ রাউন্ড গুলি ও ১ টি ম্যাগজিন উদ্ধারের পর এ নিয়ে রীতিমত হৈচৈ পড়ে গেছে। সচেতন মহল থেকে শুরু করে রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, পেশাজীবি নেতাদের মাঝে দেখো দিয়েছে উদ্বেগ।


জানাগেছে, মঙ্গলবার ভোরে সীমাšতবর্তী পুটখালি সীমান্তের অভয়বাশ গ্রাম থেকে এসব অস্ত্র ও গুলির চালান আটক করে বিজিবি। তবে বরাবরের মতো কোন পাচারকারীকে আটক করতে পারেনি তারা। মঙ্গলবার ভোরে ২১ বিজিবির পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার মুন্সি লাবলুর রহমান জানান, ভারত থেকে পাচার হয়ে আসা বিপুল পরিমান অস্ত্রের চালান সীমান্তবর্তী অভয়বাশ গ্রামে অবস্থান করছে এমন সংবাদ পেয়ে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে ভারতীয় এসব অস্ত্রের চালানটি আটক করে।

 

বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। উদ্ধারকৃত অস্ত্র বেনাপোল পোর্ট থানায় জমা দেয়া হয়েছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।


এদিকে সীমান্ত এলাকায় প্রবেশে ব্যাপক বিধি নিষেধ চলমান থাকার পরও এভাবে অস্ত্রের চোরাচালান চলমান থাকায় হতবাক হয়েছে স্থানীয়রা। তারা সীমান্ত এলাকায় কঠোর নজরদারি বাড়ানোর জোর দাবি করেছেন তারা।

সংযুক্ত থাকুন